Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
নোয়াখালীতে গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ মাসের উদ্বোধন।
বিস্তারিত

মুজিব বর্ষের অঙ্গীকার -সড়ক হবে সংস্কার -এ প্রতিপাদ্যে স্হানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) নোয়াখালীতে গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ মাস জানুয়ারি ২০২২ উপলক্ষে সদর উপজেলা এলজিইডির আয়োজনে  রক্ষণাবেক্ষণ মাসের কার্যক্রম আরম্ভ করা হয়।


সোমবার (১০ জানুয়ারি) দত্তেরহাট-উদয় সাধুর সড়ক এলাকায় এর মেরামত কার্ষক্রম উদ্বোধন করা হয়।

“গ্রামীণ সড়ক গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ মাস” জানুয়ারি -২০২২ হিসেবে  উদ্বোধন  করেন স্থানীয় সরকার অধিদপ্তর (এলজিইডি) নোয়াখালীর নির্বাহী প্রকৌশলী মো:ইকরামুল হক এবং সদর উপজেলা চেয়ারম্যান এ.কে.এম. শামছুদ্দিন জেহান।

সদর উপজেলা প্রকৌশলী আবুল মনছুর আহমেদের সার্বিক তত্ত্বাবধানে এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা এলজিইডির উপ-সহকারী প্রকৌশলী মো: ফেরদৌস আলম, মো: খোরশেদ আলম এবং নজির আহম্মদ। এ ছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী কার্ষালয়ের কমিউনিটি অর্গানাইজার, কার্ষ সহকারীবৃন্দ ও এলসিএস কর্মীগন।

নির্বাহী প্রকৌশলী মো: ইকরামুল হক আমার সংবাদ কে বলেন, জুলাই মাস থেকে নোয়াখালীতে আমাদের মোবাইল মেইনন্টেন্সে টিম যেখানে সংষ্কার প্রয়োজন হয় সেখানে তারা রক্ষণাবেক্ষণের কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, নোয়াখালীতে এ বছর ৩৭ লক্ষ‍্য টাকা ব‍্যয়ে ২৬০ কিলোমিটার রক্ষণাবেক্ষণ বা এলজিইডি সড়ক মেরামত করা হবে। 

এ ছাড়াও তিনি আরও জানান, যদি আরো মেরামতের প্রয়োজন হয় তাও মেরামত করা হবে। এ বিষয়ে মন্ত্রণালয়ের যথেষ্ট সহযোগিতা পাচ্ছি।

 সদর উপজেলা চেয়ারম্যান এ.কে.এম. শামছুদ্দিন জেহান বলেন,আমাদের  প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তার পিতার স্বপ্নের সোনার বাংলা গঠনে আজ নিরলস কাজ করে যাচ্ছেন। আর সেই স্বপ্ন পূরণে এলজিইডি সর্বদায় অগ্রণী ভূমিকা পালন করছে। উন্নয়নের লক্ষ্য অর্জনে সড়ক ও সেতু ব্যবস্থার কোন বিকল্প নেই।

আর এরই ধারাবাহিকতায় নোয়াখালী জেলার উন্নয়নে এলজিইডি শুধু নির্মাণ কাজ নয়, সড়ক যোগাযোগ সার্বক্ষণিক ভাবে সচল রাখতে সড়ক রক্ষণাবেক্ষণও এলজিইডি এর একটি নিয়মিত কার্যক্রম। 

তিনি বলেন, বিপুল সংখ্যক গ্রামীণ সড়ক নেটওয়ার্কে বছরব্যাপী সকল ধরনের যানবাহন চলাচলের জন্য নিরাপদ ও যথাযথ উপযোগী রাখার স্বার্থে নিয়মিত সড়কের সময়োচিত রক্ষণাবেক্ষণের বিকল্প নেই। 

আমারসংবাদ/কেএস 

ছবি
ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
11/01/2022
আর্কাইভ তারিখ
15/02/2022